1. admin@dainikamarbiswanath.com : admin :
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা ; আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত ওসমানী নগরে সপ্তাহ ধরে মা ও মেয়ে কে জোরপূর্বক ধর্ষন! বিশ্বনাথে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্দোগে শিক্ষার্থীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকে এর পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ বিশ্বনাথে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাৎ এর অভিযোগ মিথ্যা প্রমাণিত বিশ্বনাথে ছাত্রদলের বিভোক্ষ মিছিল বিশ্বনাথ পৌর সেচ্ছাসেবক লীগের কমিটি গঠন শিশুশ্রম ও জীবিকার বোঝা তাদের কাঁধে দেশকে দুর্নীতি মুক্ত করতে একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন – টি.আর.চৌধুরী

অভিমানে বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুজ্জামানের পদদত্যাগ

দৈনিক আমার বিশ্বনাথ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১
  • ২৩৭ বার পঠিত

সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি গঠনে ‘মতামতকে উপেক্ষা’ করায় কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক শামসুজ্জামান জামান বিএনপি থেকে পদত্যাগ করেছেন।
বুধবার রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর লিখিত এক চিঠিতে তিনি পদত্যাগ করেন।

পরে ‍মিরাবাজার এলাকায় এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান শামসুজ্জামান।

জামান বিভিন্ন সময়ে সিলেট জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

সিলেটের ছাত্ররাজনীতির এক সময়ের দাপুটে এই নেতা নিজের পদত্যাগে উল্লেখ করেন, ১৯৮৫ সাল থেকে ছাত্ররাজনীতির মাধ্যমে তিনি বিএনপিতে যুক্ত হন। বিএনপির দুর্দিনে এই দলকে প্রতিষ্ঠা করতে জীবনের সোনালী সময় সাধ্যমমো সময় ও অর্থ ব্যয় করেছেন। সীমাহীন প্রতিকূলতার মাঝে দলকে প্রতিষ্ঠা করতে কাজ করেছেন।

“আমি কখনোই হালুয়া রুটির ভাগীদার হয়নি; কিংবা অনৈতিক সুবিধা গ্রহণ করিনি।”

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, “অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় হলো মঙ্গলবার সিলেট জেলা ও মহানগর সেচ্ছাসেবক দলের কমিটি ঘোষিত হয়েছে। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সেচ্ছাসেবক সম্পাদক হওয়া সত্ত্বেও আমার জেলা ও মহানগর কমিটি ঘোষিত হল আমার মতামত ও পরামর্শ উপেক্ষা করে।”

পদত্যাগপত্র পাঠানোর পর সংবাদ সম্মেলনে জামান বলেন, তার `মতামত ও পরামর্শ উপেক্ষা’ করে সদ্য ঘোষিত সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন দেওয়ায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা