শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

অভিমানে বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুজ্জামানের পদদত্যাগ

আমার বিশ্বনাথ ডেস্ক / ১০০ বার পঠিত
আপডেট : শুক্রবার, ২০ আগস্ট, ২০২১, ১১:৪৩ অপরাহ্ণ

সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি গঠনে ‘মতামতকে উপেক্ষা’ করায় কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক শামসুজ্জামান জামান বিএনপি থেকে পদত্যাগ করেছেন।
বুধবার রাতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বরাবর লিখিত এক চিঠিতে তিনি পদত্যাগ করেন।

পরে ‍মিরাবাজার এলাকায় এক সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান শামসুজ্জামান।

জামান বিভিন্ন সময়ে সিলেট জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক এবং স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

সিলেটের ছাত্ররাজনীতির এক সময়ের দাপুটে এই নেতা নিজের পদত্যাগে উল্লেখ করেন, ১৯৮৫ সাল থেকে ছাত্ররাজনীতির মাধ্যমে তিনি বিএনপিতে যুক্ত হন। বিএনপির দুর্দিনে এই দলকে প্রতিষ্ঠা করতে জীবনের সোনালী সময় সাধ্যমমো সময় ও অর্থ ব্যয় করেছেন। সীমাহীন প্রতিকূলতার মাঝে দলকে প্রতিষ্ঠা করতে কাজ করেছেন।

“আমি কখনোই হালুয়া রুটির ভাগীদার হয়নি; কিংবা অনৈতিক সুবিধা গ্রহণ করিনি।”

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, “অত্যন্ত দুঃখ ও পরিতাপের বিষয় হলো মঙ্গলবার সিলেট জেলা ও মহানগর সেচ্ছাসেবক দলের কমিটি ঘোষিত হয়েছে। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সেচ্ছাসেবক সম্পাদক হওয়া সত্ত্বেও আমার জেলা ও মহানগর কমিটি ঘোষিত হল আমার মতামত ও পরামর্শ উপেক্ষা করে।”

পদত্যাগপত্র পাঠানোর পর সংবাদ সম্মেলনে জামান বলেন, তার `মতামত ও পরামর্শ উপেক্ষা’ করে সদ্য ঘোষিত সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের কমিটি অনুমোদন দেওয়ায় তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

Theme Customized By Theme Park BD
%d bloggers like this:
%d bloggers like this: