1. admin@dainikamarbiswanath.com : admin :
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা ; আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত ওসমানী নগরে সপ্তাহ ধরে মা ও মেয়ে কে জোরপূর্বক ধর্ষন! বিশ্বনাথে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্দোগে শিক্ষার্থীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকে এর পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ বিশ্বনাথে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাৎ এর অভিযোগ মিথ্যা প্রমাণিত বিশ্বনাথে ছাত্রদলের বিভোক্ষ মিছিল বিশ্বনাথ পৌর সেচ্ছাসেবক লীগের কমিটি গঠন শিশুশ্রম ও জীবিকার বোঝা তাদের কাঁধে দেশকে দুর্নীতি মুক্ত করতে একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন – টি.আর.চৌধুরী

ইলিয়াস নিখোঁজের দশ বছর – আজো উদ্ধার হয়নি রহস্য

দৈনিক আমার বিশ্বনাথ ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ৯৭ বার পঠিত

কবি এস.পি.সেবু(প্রতিবেদক) ইলিয়াস নিখোঁজের দশ বছর – আজো উদ্ধার হয়নি রহস্য।  বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক, সাবেক সিলেট জেলা সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী ‘নিখোঁজ’ হওয়ার দীর্ঘ ১০ বছর পূর্ণ হয়েছে।

বিএনপি নেতারা জানান, ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর রূপসী বাংলা হোটেলে আড্ডা শেষে বনানীর বাসায় ফিরছিলেন ইলিয়াস আলী। পথে মহাখালী সাউথ পয়েন্ট স্কুলের সামনে থেকে গাড়িচালকসহ ‘নিখোঁজ’ হন শক্তিধর এই নেতা। পরে ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় তার ব্যবহৃত গাড়িটি উদ্ধার করে পুলিশ।

ইলিয়াস আলীকে উদ্ধার ও ফিরিয়ে দেয়ার দাবিতে সেসময় রাস্তায় নেমে এসেছিলেন তার নির্বাচনী এলাকা সিলেটের বিশ্বনাথ-বালাগঞ্জের হাজারো মানুষ। আন্দোলন করতে গিয়ে নিহত হন জাকির, সেলিম, মনোয়ার, নামে ৩ দলীয় কর্মী। দলের তৎকালীন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকদের একজন ইলিয়াস আলীকে উদ্ধারের দাবিতে টানা কর্মসূচি পালন করে বিএনপি।

অপরদিকে স্বামীকে উদ্ধারের আবেদন জানাতে সন্তানদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ছুটে গিয়েছিলেন ইলিয়াসের স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। নানা তথ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে ছুটে গেছেন গাজীপুরসহ কয়েক জায়গায়।

নিখোঁজের পর ইলিয়াস আলীর তথ্য জানতে হাইকোর্টে একটি রিট করেছিলেন তাহসিনা রুশদীর লুনা। আদালতের নির্দেশনা মেনে কয়েক মাস উদ্ধার অভিযানের তথ্য জানিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী।

বাবাকে উদ্ধারে ভূমিকা রাখতে বাংলাদেশ সফররত তৎকালীন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের কাছে চিঠি লিখেছিলেন ইলিয়াসের সেসময়ের ছোট্ট মেয়ে সাইয়ারা নাওয়াল।

পরিবারের সদস্যরা ইতিমধ্যে দীর্ঘ ১০ টি বছর পার করেছেন ইলিয়াস আলীর ফিরে আসার অপেক্ষায়। তার গাড়িচালক আনসার আলীরও মেলেনি সন্ধান।

এদিকে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে প্রথমদিকে ইলিয়াসকে উদ্ধারের জোর চেষ্টা চালানো হচ্ছে বলে দাবি করা হলেও দীর্ঘ ১০ বছরেও তার কোনো সন্ধান দিতে পারেনি তারা।

প্রসঙ্গত, ইলিয়াস আলীর ‘নিখোজ’ হওয়ার পর বিএনপিসহ সহযোগী সংগঠনের নেতা–কর্মীদের সমন্বয়ে গঠিত হয় ‘ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ’। এ ব্যানারে এবং দলীয় ও পারিবারিকভাবে প্রতি মাসের ১৭ তারিখ ইলিয়াসের সন্ধান দাবিতে বিক্ষোভ মিছিল ও দোয়া মাহফিল হয়। এছাড়া প্রতিবছর এই তারিখে ইলিয়াসের সন্ধানের দাবিতে বিএনপিও বিভিন্ন কর্মসূচি পালন করে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা