1. admin@dainikamarbiswanath.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা ; আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত ওসমানী নগরে সপ্তাহ ধরে মা ও মেয়ে কে জোরপূর্বক ধর্ষন! বিশ্বনাথে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্দোগে শিক্ষার্থীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকে এর পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ বিশ্বনাথে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাৎ এর অভিযোগ মিথ্যা প্রমাণিত বিশ্বনাথে ছাত্রদলের বিভোক্ষ মিছিল বিশ্বনাথ পৌর সেচ্ছাসেবক লীগের কমিটি গঠন শিশুশ্রম ও জীবিকার বোঝা তাদের কাঁধে দেশকে দুর্নীতি মুক্ত করতে একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন – টি.আর.চৌধুরী

তাজপুরে দফায় দফায় সংঘর্ষ ; ভাংচুর

রাজা মিয়া
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ৮৬ বার পঠিত

দৈনিক আমার বিশ্বনাথ: সিলেটের ওসমানীনগরের তাজপুর ডিগ্রি কলেজের দুই শিক্ষার্থী দ্বন্ধের জেরে উপজেলার ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষে অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়েছে। এসময় প্রায় এক ঘন্টা সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। ঘন্টা ব্যাপি সংঘর্ষ চলাকালে কয়েকটি যানবাহনও ভাংচুর করা হয়।

বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে উপজেলার তাজপুর বাজারে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে সেনাবাহীনীর কয়েকটি গাড়ি আটকা পরে। এসময় সেনাবাহীনীর সদস্যরা লাটিচার্জের মাধ্যমে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করেন।শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করেছে।যে কোন সময় আবারও দুই গ্রুপ সংঘর্ষের লিপ্ত হয়ে রণক্ষেত্রে পরিনত হওয়ার আশংকা থাকায় ইউএনও এর নীর্বাহী আদেশে আগামীকাল শুক্রবার সকাল ১০টা পর্যন্ত তাজপুর বাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল কার্যক্রম বন্ধ ষোষণা করা হয়েছে।

দফায় দফায় সংঘর্ষ চলাকালে উপজেলা ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের একাধিক নেতা-কমীরা দু ভাগে বিভক্ত হয়ে হামলা-পাল্টা হামলা চালাতে দেখা গেছে।তবে বিষয়টি অস্বীকার করে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দরা জানিয়েছেন কলেজের দুই শিক্ষার্থীর দ্বন্দকে ঘিরে বাজার এলাকায় সংঘর্ষের সৃষ্টি হয়ে পরবর্তীতে এলাকায় ছড়িয়ে পড়েছে।প্রকৃত সংঘর্ষকারীদের এখনও চিহ্নিত করা সম্ভব হচ্ছে না।
জানা গেছে,তাজপুর ডিগ্রী কলেজ দুই শিক্ষার্থীর দ্বন্ধের জের ধরে ছাত্রলীগদের দুই গ্রুপের মধ্যে বৃহস্পতিবার দুপুুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে দুপুর দুইটার দিকে উভয় পক্ষ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তাজপুর বাজারে সংঘর্ষে লিপ্ত হয়। এক পর্যায়ে সংঘর্ষটি এলাকাভিত্তিক ছড়িয়ে পরলে এসময় বাজার এলাকার ব্যাবসায়ীদের মধ্যে আতংক ছড়িয়ে পরে। খবর পেয়ে ওসমানীনগর থানার পুলিশ ঘটনাস্থলে পৌছে লাটিচার্জের মাধ্যমে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেয়।পরে বিকাল ৪ টার দিকে আরেক দফায় সংঘর্ষে লিপ্ত হয় দুই গ্রুপ। এসময় দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালানো হয়।সংঘর্ষ চলাকালে বাংলাদেশ সেনাবাহীনীর সিলেট গামী কয়েকটি গাড়ি আটকা পরে। এসময় সেনাবাহীনীর সদস্যরা গাড়ি থেকে নেমে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করেন। ঘন্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের প্রায় ২০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।তবে তাৎক্ষনিক আহতদের নাম পরিচয় জানা যায়যনি। সংঘর্ষ চলাকালে সিলেট-ঢাকা মহাসড়েকের দুই পাশে শতাধিক যানবাহনসহ কয়েকেটি রোগীবহনকারী এম্বুলেন্সও আটকা পরে। সেনাবাহীনীর সহযোগীতায় ঝুকি নিয়ে রোগীবহনকারী এম্বুলেন্স তাজপুর বাজার পাড়ি দেয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় চরম উত্তেজনা ও থমথমে পরিবেশ বিরাজ করে।সংঘর্ষ এড়াতে বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।
ঘটনার পর থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত তাজপুর বাজারের সকল কার্যক্রম বন্ধ ঘোষনা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলিমা রায়হানা।
ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এস এস মইন উদ্দিন বলেন,খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। পাশাপাশি নির্বাহী আদেশের মাধ্যমে বাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়েছে। এলাকা শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। জড়িতদের চিহ্নিত পূর্বক গ্রেফতারে থানা পুলিশ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা