1. admin@dainikamarbiswanath.com : admin :
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০৩:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত বিত্তবানরা এগিয়ে এলে শিক্ষায় এগিয়ে যাবে দেশ: শফিক চৌধুরী বিশ্বনাথে ৫২ তম জাতীয় সমবায় দিবস পালিত অবরোধ হরতালের প্রভাব নেই বিশ্বনাথে খাজাঞ্চিতে হাজী তেরা মিয়া প্রাথমিক মেধাবৃত্তি পরিক্ষা ৪ঠা নভেম্বর ৫২ তম সমবায় দিবস ৪ ঠা নভেম্বরের জন্য প্রস্তুতি সভা ফিলিস্তিনে ইসরাইলী হামলার প্রতিবাদে বিশ্বনাথে প্রতিবাদ ও দোয়া সম্পন্ন সম্প্রীতি ছাড়া সমাজে শান্তি প্রতিষ্ঠা হয় না: এড. গিয়াস উদ্দিন ফিলিস্তিনে ইসরাইলী হামলার প্রতিবাদে সিংগেরকাছে মিছিল ও সমাবেশ ফিলিস্তিনে সন্ত্রাসবাদী ইসরায়েলের বর্বর হামলার প্রতিবাদে সিংগেরকাছে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

নিজেদের অপকর্মের দায় চাপাতে আমাদের মামলার আসামী করা হয়েছে

  • প্রকাশের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ২৪৮ বার পঠিত

বিশ্বনাথের মৌলভীর গাও গ্রামের সৃষ্ট জঠিলতা নিয়ে সংবাদ সম্মেলন

বিশ্বনাথ থেকে: বিশ্বনাথের মৌলভীর গাও গ্রামের সৃষ্ট জটিলতা নিয়ে বিশ্বনাথ উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন সাইকুল ইসলাম গং পক্ষের ছাব্বির আহমদ।
১ অক্টোবর ২৩ ইং রবিবার বিকেল ৬ ঘটিকায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে ছাব্বির আহমদ বলেন, বিগত ২২/০৯/২৩ ইং তারিখে বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের মৌলভীর গাঁও গ্রামে রাস্তার উপর গেইট নির্মাণ কে কেন্দ্র করে হামলার ঘটনা ঘটে। একটি ভৌতিক গল্প সাজিয়ে আমাদের ২৫ জনের নাম উল্লেখ করে এবং ১৫০ থেকে ২০০ জন কে অজ্ঞাত আসামী করে জয়নাল আবেদীন নামের এক ব্যাক্তি মিথ্যা ও বানোয়াট একটি মামলা দায়ের করেছেন। যে মামলায় আমাদের অহেতুক হয়রানী, অপদস্ত করার হীন উদ্দেশ্য চরিতার্থ করেছেন প্রতিপক্ষ।
বিগত ২৫/০৯/২৩ ইং তারিখে আদলতে দায়ের করা মামলায় আমাদের নাম জড়িয়ে সম্পুর্ন মিথ্যা ও কাল্পনিক দৃশ্যের আশ্রয় নিয়ে এজাহারে উল্লেখ করা হয়েছে যে গুলি বর্ষন ও অস্ত্রের জোরে আমাদের পক্ষের লোকজন একটি গেইট ভাংচুর করেছেন। এটি একটি সম্পূর্ণ মিথ্যা ভাষ্য। তাদের হীণ উদ্দেশ্য চরিতার্থ করার লক্ষে জয়নাল আবেদীনের লোকজন পুর্ব বিরোধের জের ধরে আমাদের বাড়িঘরে স্থানীয় ও শহর থেকে আগত সন্ত্রাসীদের নিয়ে সংঘবদ্ধ হয়ে অস্ত্র-সস্ত্রে সজ্জিত হইয়া আমাদের বাড়িঘরে হামলা ও ভাংচুর ভয়ভীতি এবং আতংক সৃষ্টি করেন। আমাদের চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দেয় তারা। তাদের এহেন অপরাধমূলক কর্ম তাৎক্ষণিক এলাকাবাসী ও গ্রামবাসী দৃশ্যমান উপস্থিত স্বাক্ষী হিসেবে অবগত আছেন। ঘটনার দিন তারা তাদের নিজেদের লোক দ্বারা গেইট ভেঙ্গে আমাদের উপর দোষ চাপানোর এবং দায় চাপানোর উদ্দেশ্য নিয়ে আমরা নিরাপরাধ শান্তিপ্রিয় লোকজনকে মামলার আসামী করেছে। আমাদের বাড়িঘরে হামলার খরব পাইয়া ঘটনাস্থলে থানা পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনের ব্যবস্থা করে। উক্ত ঘটনায় আমাদের পক্ষের একাধিক লোকের ঘরবাড়ি ও আসবাপত্র এবং জান মালের ক্ষতি সাধন করায় আমরা তাদের বিরুদ্ধে বিগত ২৭/০৯/২৩ ইং তারিখে আদালতে মামলা দায়ের করিলে মামলাটি আদালতের নির্দেশে বিশ্বনাথ থানা পুলিশ কর্তৃক রেকর্ডভুক্ত করণনহ আইনগত পক্রিয়ায় রয়েছে। ঘটনার সাথে সাথে থানা পুলিশের দারস্থ হইলে আমাদের উপর হামলাকারীরা প্রভাবশালী হওয়াতে তাদেরকে এখনও গ্রেফতার না করায় আমারা ন্যায় বিচার ও নিরাপত্ত পাওয়ার বেলায় শংকিত আছি। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল ও আস্তায় আছি এবং প্রত্যাশা করছি শিঘ্রই আমাদের উপর হামলাকারী সংঘবদ্ধ সন্ত্রাসীদের আইনের আওতায় আনা হবে।
২২/০৯/২৩ ইং তারিখে ঘটিত এটি গুরুত্বপূর্ণ ঘটনা হিসেবে ইতিমধ্যে পত্র-পত্রিকায় প্রকাশিত হয়েছে। আমাদের উপর হামলাকারীরা প্রভাবশালী ও অর্থবলে বলিয়ান হওয়ায় মিথ্যা ও বিভ্রান্তিমূলক অপপ্রচারসহ সংবাদ প্রকাশ হওয়ায় আমরা বিস্মিত।

আমাদের উপর হামলাকারীরা দীর্ঘদিন যাবৎ এলকায় অঘোষিত অপরাধ মূলক প্রভাব ও আমাদের রাস্তাঘাটে চলাচলে বাধা প্রদান করে আসছে। আমরা শান্তি প্রিয় ও নিরিহ প্রকৃতির লোক হওয়াতে তাদের বিরুদ্ধে কথা বলতে কখনো পারি না। ইতিমধ্যে আমাদের পূর্বপুরুষের একমাত্র চলাচলের রাস্তাটি বন্ধ করে দেওয়ায় আমরা ১০টি পরিবারের লোক বাড়ি ঘরে প্রবেশ করতে পারছিনা। আমাদের পুর্বপুরুষের রেখে যাওয়া চলাচলের একমাত্র রাস্তাটি গোত্রের অন্যান্য আত্মীয় স্বজনের মত কে উপেক্ষা করে লেবু মিয়া নামের ব্যাক্তি যে গেইট নির্মাণ করেছেন তা একটি স্বেচ্ছাচারিতা ও তাদের প্রভাবের প্রতিফলন বাস্তবায়িত হয়েছে তা বলার অবকাশ রাখে না। উক্ত গেইট নির্মাণে গোত্রের একাধিক ব্যাক্তির আপত্তি থাকার পরও কোন স্বার্থ বাস্তবায়ন করতে চেয়েছেন তা আজও আমাদের বোধগম্য নয়। গোত্রের অন্যান্যদের সুবিধা ও মতের তোয়ক্কা না করায় এটি একটি উদ্দেশ্য প্রনোদিত ও তারা যে প্রভাব বিস্তার নিয়ে এলাকায় চলাফেরা করে তার একটি উজ্জ্বল প্রমাণ। লেবু মিয়ার গেইট স্থাপনে তিনি তার আপন ভাইদের মতের তোয়াক্কা, গুরুত্ব না দেওয়ায় তার আপন ভাই বোনেরা তার বিপক্ষে অবস্তান করছেন। তার অপকর্মের শিকার হয়ে লেবু মিয়ার সৎ ভাইয়েরা পিতার সম্পত্তি থেকে বঞ্চিত ও নির্যাযিত ও অসহায় আছেন।
আমরা তাদের একাধিক অপকর্মের প্রত্যক্ষ স্বাক্ষী। তাদের এমন কর্মকান্ডের একাধিক স্বাক্ষী ও আছেন। অনেক অপরাধমুলক কর্মের তথ্যপ্রমান আমাদের হাতে আছে যা আইনশৃংখলা বাহিনীকে দিয়ে আমরা সহায়তা করতে পুস্তুত আছি। গেইট সংক্রান্ত সৃষ্ঠ জটিলতার অবসান ও প্রশাসনের নিরপেক্ষ ভুমিকাই এর একমাত্র সমাধান হতে পারে বলে আমরা মনে করি।
পরিশেষে তারা বলেন,মৌলভীর গাঁও গ্রামে আমরা শান্তিপূর্ণভাবে বসবাস করতে চাই। আমরা সার্বক্ষণিক আইনি সহায়তা কামনা করি। আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি ও দেশের সম্মানিত নাগরিক সমাজ সহ সকলের সহযোগীতা আমাদের কাম্য।

Facebook Comments Box
More News Of This Category

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক আমার বিশ্বনাথ
Theme Customized By Shakil IT Park