1. admin@dainikamarbiswanath.com : admin :
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

বিশ্বনাথে একাধিক প্রকল্প বাস্তবায়নের আশ্বাসে মোকাব্বির খানকে মুক্তিযোদ্ধাদের অভিনন্দন জ্ঞাপন

  • প্রকাশের সময় : বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ৪৪৯ বার পঠিত

মজলু মিয়া: সিলেটের বিশ্বনাথ উপজেলার ২নং খাজাঞ্চি ইউনিয়নের ২ নং ওয়ার্ডে সিলেট -২( বিশ্বনাথ- ওসমানী নগর) আসনের সংসদ সদস্য মোকাব্বির খানের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে ভোলাগঞ্জ হাফিজিয়া মাদ্রাসা – মসজিদ কমিটি ও এলাকাবাসী।

১১ জুলাই ২০২৩ ইং মঙ্গলবার ভোলাগঞ্জ হাফিজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি প্রবাসী আব্দুস ছাত্তারের সভাপতিত্বে খাজাঞ্চি গাঁও হাফিজিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা জমসের আলীর পরিচালনায় উক্ত সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও সংবর্ধিত ব্যাক্তি মোকাব্বির খানের কাছে এলাকার বিভিন্ন উন্নয়নের দাবী উত্থাপন করে বক্তব্য রাখেন মাদ্রাসার প্রধান শিক্ষক হাফিজ মাওলানা শফিকুর রহমান। খাজাঞ্চি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার সফিক মিয়া, চারিগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, আইনজীবী রুকন উদ্দিন প্রমুখ।

বক্তারা ভোলাগঞ্জ হাফিজিয়া মাদ্রাসা বিল্ডিং উন্নয়ন, ভোলাগঞ্জ প্রতাপ পুর রাস্তা পাকাকরণ, চারিগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন ও রামপাশা- প্রীতিগনজ বাজার রাস্তা হতে হামদরচক মুখি মুক্তিযুদ্ধা সানোয়ার আলীর বাড়ি ভায়া হামদরচক কবরস্থান পর্যন্ত প্রায় ৭(সাত)শত মিটার পূর্বঘোষিত রাস্তার পাকাকরণ কাজ দ্রুত সময়ে বাস্তবায়ন করার অনুরোধ করেন।

এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে ভোলাগঞ্জ হাফিজিয়া মাদ্রাসা বিল্ডিং উন্নয়ন ফান্ডে ২(দুই) লক্ষ টাকা অনুদানের ঘোষণা দেন সংসদ সদস্য। এছাড়া ভোলাগঞ্জ – প্রতাপপুর রাস্তা পাকাকরণ, চারিগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন ও রামপাশা- প্রীতিগনজ বাজার পাকা রাস্তা হতে হামদরচক মুখি মুক্তিযুদ্ধাদের নিকট পূর্ব প্রতিশ্রুতি মোতাবেক হামদরচক কবরস্থান পর্যন্ত প্রায় সাত শত মিটার কাচা রাস্তা পাকাকরণ কাজের বাস্তবায়নের আশ্বাস প্রদান করেন তিনি।

মুক্তিযোদ্ধা সানোয়ার আলী, মাহমুদ আলী ও মুক্তিযোদ্ধা ওয়াহাব আলীর দাবীর প্রেক্ষিতে সাংসদ বলেন, আজ হতে আগামী ৮ থেকে ১৬ সপ্তাহের মধ্যে উক্ত রাস্তা পাকাকরণ কাজ শুরু হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য যে, বিগত ২ বছর পূর্বে এলাকাবাসীকে সাথে নিয়ে মুক্তিযোদ্ধাগণ হামদরচক গ্রামের রাস্তাটি পাকাকরণের আবেদন কারেন সাংসদের নিকট। আবেদনের প্রেক্ষিতে মোকাব্বির খান আইআরআইডিপি’র প্রজেক্টের সংশ্লিষ্ট দপ্তরে ৭০(সত্তোর) লক্ষ ৫৫(পঞ্চান্ন) হাজার টাকা ব্যায়ে একটি ডিও লেটার প্রেরণ করেন। ডিও লেটার অনুমোদিত হয়েছে মর্মে শীর্ঘ্রই কাজ শুরু হবে বলে এযাবৎ মুক্তিযোদ্ধাদের আশ্বস্ত করেন। কিন্তু কাজ শুরু না হওয়ায় মুক্তিযোদ্ধাগণ গতকালের সভাতে এর অগ্রগতি নিয়ে সরাসরি কথা বলেন। পরে পুনরায় মুক্তিযোদ্ধাদের বলেন আমার উপর আস্থা রাখুন, ৮ থেকে ১৬ সপ্তাহের মধ্যে ওই কাজ শুরু হবে।

আশ্বাসের ব্যাপারে মুক্তিযোদ্ধাগণ প্রতিক্রিয়া ব্যক্ত করে জানান, এমপি সাহেবের আশ্বাসে আমরা খুশি এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি। সত্যিই আমরা একজন ভাল সাংসদ পেয়েছি। তিনি কথা রাখবেন এবং আমরা জীবিত থাকতে পাকাকরণ কাজ দেখে যেতে পারব। দেশ স্বাধীনের অনেক পরে এসে আমাদের অবহেলিত এ এলাকার উন্নয়ন হবে এটা অবশ্যই আনন্দের। আমরা রোগে- শোকে ও বয়সে ন্যুজো হয়ে আছি, কখন মরে যাব। রাস্তা পাকাকরণ কাজ না দেখে মরলে কবরে গিয়ে ও আক্ষেপ থাকবে। তবে সাংসদ যখন বারবার আশ্বস্ত করছেন এবং ৮থেকে১৬ সপ্তাহে কাজ শুরু হয়ে যাবে বলছেন সেহেতু আমরা বিশ্বাস রাখছি তিনি একজন সৎ মানুষ ও যোগ্য নেতা হিসেবে তাঁর কথার প্রতিফলন বাস্তবে রূপ লাভ করবে। এলাকার উন্নয়নে তিনি পরিশ্রম করছেন, এজন্য কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই।

সাংসদ মোকাব্বির খানের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওসমানী নগর উপজেলার পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম রব্বানী চৌধুরী সুমন। বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা সানোয়ার আলী সোনাফর, ওয়াহাব আলী, মাহমুদ আলী, খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের সংরক্ষিত ওয়ার্ডের মহিলা মেম্বার ফুলমালা বেগম, মেম্বার রইছুল ইসলাম, এলাহাবাদ আলীম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা হরমুজ আলী সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

Facebook Comments Box
More News Of This Category

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক আমার বিশ্বনাথ
Theme Customized By Shakil IT Park