1. admin@dainikamarbiswanath.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা ; আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত ওসমানী নগরে সপ্তাহ ধরে মা ও মেয়ে কে জোরপূর্বক ধর্ষন! বিশ্বনাথে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্দোগে শিক্ষার্থীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকে এর পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ বিশ্বনাথে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাৎ এর অভিযোগ মিথ্যা প্রমাণিত বিশ্বনাথে ছাত্রদলের বিভোক্ষ মিছিল বিশ্বনাথ পৌর সেচ্ছাসেবক লীগের কমিটি গঠন শিশুশ্রম ও জীবিকার বোঝা তাদের কাঁধে দেশকে দুর্নীতি মুক্ত করতে একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন – টি.আর.চৌধুরী

বিশ্বনাথে চাঞ্চল্যকর হত্যা মামলায় ১ জনের মৃত্যুদণ্ড

দৈনিক আমার বিশ্বনাথ ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ২৪৩ বার পঠিত

ষ্টাপ রিপোট:: ২০১২ সালের ৮ অক্টোবর বিশ্বনাথ উপজেলার
সিংগেরকাছ বাজারে পূর্ব বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষ ও ডাবল মাডারের ঘটনায় দায়েরকৃত দুই মামলায় ১ জনের মৃত্যুদন্ড দিয়েছে সিলেটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালত।

মামলায় ১২ জনকে বিভিন্ন মেয়াদে সাজা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজসহ ৪২ জনকে বেকুসুর খালাস দিয়ে রায় দিয়েছেন আদালত।

দীর্ঘ প্রায় ১০ বছর মামলা বিচারাধীন থাকার পর বৃহস্পতিবার (৯ জুন) সিলেটের অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক মো. ইব্রাহিম আলী ওই মামলা দুটির মামলার রায় ঘোষণা করেন।
উপজেলার সিংগেরকাছ বাজারে পূর্ব বিরোধের জের ধরে ২০১২ সালের ৮ অক্টোবর দু’পক্ষের সংঘর্ষে নিহত হন সিংগেরকাছ (পশ্চিমগাঁও) গ্রামের আব্দুর নূর ও আব্দুল খালিক। ঘটনার পর নিহত আব্দুল খালিকের পুত্র নূর উদ্দিন বাদী হয়ে প্রতিপক্ষের ৪৩ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন (বিশ্বনাথ জিআর মামলা নং ১৭৪/২০১২ইং)। অপর দিকে সংঘর্ষের ঘটনায় প্রতিপক্ষের আজমান আলী বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন (বিশ্বনাথ জিআর মামলা নং ১৭৮/২০১২ইং)।

মাডারের ঘটনায় নূর উদ্দিনের দায়েরকৃত মামলায় উপজেলার সিংগেরকাছ (পশ্চিমগাঁও) গ্রামের মৃত ইন্তাজ আলীর পুত্র অভিযুক্ত আব্দুল কাদিরকে মৃত্যুদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড, একই গ্রামের মৃত সমুজ আলীর পুত্র আব্দুল মনাফ, তার পুত্র সুহেল ও মৃত আছদ্দর আলীর পুত্র ইলিয়াছ আলীকে ১০ বছরের সশ্রম কারাদন্ড ও ১ লক্ষ টাকা করে অর্থদন্ড, অনাদায়ে আরও ২ বছরের বিনাশ্রম কারাদন্ড, দশঘর গ্রামের মৃত ওয়াছিদ উল্লাহর পুত্র ধন মিয়াকে ৩ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং সিঙ্গেরকাছ (পশ্চিমগাঁও) গ্রামের মৃত তেরাব আলীর পুত্র আব্দুল মতিন, মৃত আরব আলীর পুত্র ইসলাম উদ্দিন, মৃত ইউনুছ আলীর পুত্র আলম, ইজার আলীর পুত্র রেজাউল করিম ও ছাতক উপজেলার কাদিপুর গ্রামের গেদু মিয়ার পুত্র রুবেলকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন আদালত।

অপর দিকে সংঘর্ষের ঘটনায় আজমান আলী বাদী হয়ে দায়েরকৃত মামলায় নূর উদ্দিন পক্ষের সিঙ্গেরকাছ (পশ্চিমগাঁও) গ্রামের মৃত রাশিদ আলীর পুত্র দৌলতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবারক আলী এবং একই গ্রামের মৃত মদরিছ আলীর পুত্র আকবর আলীকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও ১ হাজার টাকা করে অর্থদন্ড, অনাদায়ের ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালত।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা