1. admin@dainikamarbiswanath.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

বিশ্বনাথে প্রবাসীদের ৩২ লক্ষ টাকার গৃহ ও চিকিৎসা সহায়তা পেল দরিদ্র জিলু মিয়া

  • প্রকাশের সময় : শনিবার, ২৭ মে, ২০২৩
  • ১৩৩ বার পঠিত

মো. সায়েস্তা মিয়াঃ সিলেটের বিশ্বনাথ উপজেলার ২ নং খাজাঞ্চি ইউনিয়নের পাকিছিরি গ্রামের বিরল রোগে আক্রান্ত জিলু মিয়া কে গৃহ নির্মাণ, চিকিৎসা সহায়তা সহ ৩২ লক্ষ টাকার অনুদান প্রদান করেছেন প্রবাসীরা।

বিরল রোগে আক্রান্ত সাদক আলীর পুত্র হতদরিদ্র জিলু মিয়ার চিকিৎসা সহায়তার আবেদন জানিয়ে সাংবাদিক আব্বাস হোসেন ইমরান ফেইসবুকে একটি পোস্ট করলে বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসীরা তাঁকে চিকিৎসা সহায়তায় হাত প্রসারিত করে এই অর্থ প্রদান করেন।

জিলু মিয়াকে সহয়তা প্রদানে অগ্রনী ভুমিকা পালন করেন যুক্তরাজ্য প্রবাসী মোহাম্মদ জুনাব আলী, ডাক্তার আতাউর রহমান, ‘ এ এ ট্রাস্ট ইউকে’র প্রতিষ্ঠাতা সমাজসেবক মোহাম্মদ লোকমান উদ্দিন, আং শহীদ এবং আমেরিকা প্রবাসী আলমাস আলী, মধ্যপ্রাচ্য প্রবাসী সহ দেশ বিদেশের আরো অনেকেই।

সমষ্টিগত উদ্যোগে দেশ বিদেশের সকল প্রবাসীর সহযোগিতায় ৩২ লক্ষ টাকার বেশি তহবিল সংগ্রহ করে জিলু মিয়ার চিকিৎসার দায়িত্ব গ্রহন করেন তারা।

অর্থ সংগ্রহের পর জিলু মিয়া কে তিন দফায় ভারতের একটি হাসপাতালে চিকিৎসা করানো হয়। ভারতে চিকিৎসা বাবত ১০ লক্ষা টাকার চেয়ে বেশি ব্যয় করা হয়। পাকা গৃহ নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১১ লক্ষ এবং ৮ লক্ষ টাকার ফিক্স ডিপোজিট করে দেওয়া হয়েছে। বাকী টাকায় ডিপ টিউবওয়েল স্থাপন সহ অন্যান্য কাজে ব্যবহার হবে এমনটি জানিয়েছেন বাংলাদেশের তহবিল সমন্বয়ক জসীম উদ্দিন।

হতদরিদ্র জিলু মিয়ার চিকিৎসা সহায়তা তহবিলের বাংলাদেশে সমন্বয়ক ও বাস্তবায়নের দায়িত্ব পালন করেন বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক জসীম উদ্দিন, সাংবাদিক আব্বাস হোসেন, মাওলানা ফয়েজ আহমেদ, মাওলানা আব্দুল করিম, মাস্টার আজম আলী, খাজাঞ্চি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন সহ অন্যান্যরা।

২৬শে মে ২০২৩ ইং রোজ শুক্রবার বাদ জুম্মা প্রবাসী সহায়তা প্রাপ্ত জিলু মিয়ার গৃহ নির্মাণ সম্পন্ন করে স্থানীয় এলাকাবাসী, গ্রামের মুরব্বি ও অন্যান্যদের উপস্থিতিতে ঘরের চাবি হস্তান্তর ও উদ্বোধন করা দেওয়া হয়েছে।

গৃহ উদ্বোধনে সমন্বয়কগণ সহ উপস্থিত ছিলেন কাবিল পুর গামের মুরব্বি রফিক আহমদ, পাকিছিরি গ্রামের মুরব্বি সোনাফর আলী, জালাল উদ্দীন, আব্দুল হান্নান, কছির আলী, ফেরদৌস মিয়া, চমক আলী, মজম্মিল আলী প্রমুখ।

Facebook Comments Box
More News Of This Category

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২২ দৈনিক আমার বিশ্বনাথ
Theme Customized By Shakil IT Park