1. admin@dainikamarbiswanath.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা ; আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত ওসমানী নগরে সপ্তাহ ধরে মা ও মেয়ে কে জোরপূর্বক ধর্ষন! বিশ্বনাথে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্দোগে শিক্ষার্থীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকে এর পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ বিশ্বনাথে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাৎ এর অভিযোগ মিথ্যা প্রমাণিত বিশ্বনাথে ছাত্রদলের বিভোক্ষ মিছিল বিশ্বনাথ পৌর সেচ্ছাসেবক লীগের কমিটি গঠন শিশুশ্রম ও জীবিকার বোঝা তাদের কাঁধে দেশকে দুর্নীতি মুক্ত করতে একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন – টি.আর.চৌধুরী

রামাদানের আগমন উপলক্ষে তালামীযে ইসলামিয়ার স্বাগত মিছিল

দৈনিক আমার বিশ্বনাথ ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৭৭ বার পঠিত
নিজস্ব প্রতিবেদক:: রামাদানের আগমন উপলক্ষে সিলেটে তালামীযে ইসলামিয়ার স্বাগত মিছিল
আসন্ন রামাদানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ ও সকল প্রকার অশ্লীলতা পরিহারের আহবান
পবিত্র মাহে রামাদানের আগমন উপলক্ষে আজ ১ এপ্রিল, শুক্রবার, বাদ জুমআ, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট জেলা ও মহানগরী নগরীতে স্বাগত মিছিল বের করে। মিছিলটি সোবহানীঘাট হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে সিলেট ল’ কলেজের সামনে এসে সমাবেশে মিলিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও সিলেট মহানগরী আল ইসলাহর সাধারণ সম্পাদক মাওলানা আজির উদ্দিন পাশা।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের মাস মাহে রামাদান। এ মাস পবিত্র কুরআন নাযিলের মাস। মুসলিম উম্মাহর কাছে এ মাসের গুরুত্ব অপরিসীম। বাংলাদেশে এই মাসকে কেন্দ্র করে পবিত্র কুরআন শিক্ষার সমারোহ তৈরি হয়। অভিভাবকগণ তাদের সন্তানদের পবিত্র কুরআনের সহীহ-শুদ্ধ তিলাওয়াত শিক্ষাদানের জন্য এ মাসটিকেই বেছে নেন। প্রতিবছর মাহে রামাদানে পবিত্র কুরআন শরীফের সহীহ-শুদ্ধ তিলাওয়াত শিক্ষাদানে শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ.) প্রতিষ্ঠিত দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট অগ্রণী ভূমিকা পালন করে আসছে। কিন্তু করোনা মহামারীর কারণে গত দুই বছর শিক্ষাক্ষেত্রে ক্ষতির অজুহাত দেখিয়ে এ বছর রামাদানে স্কুল-মাদরাসার স্বাভাবিক শিক্ষা কার্যক্রম অব্যাহত রেখে কুরআন শিক্ষার সুযোগ সংকোচিত করা হচ্ছে। এর প্রেক্ষিতে এ বছরও কুরআনুল কারীম শিক্ষার জন্য রামাদানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখাতে বক্তারা সরকারের প্রতি আহবান জানান।
বক্তারা আরও বলেন, দ্রব্যমূল্যের ক্রমাগত উর্ধ্বগতিতে জনগণ কষ্টে দিন কাটাচ্ছেন। নিম্নবিত্ত-মধ্যবিত্ত শ্রেণি জীবন পরিচালনায় অসহায় হয়ে পড়েছেন। রামাদানকে কেন্দ্র করে জনগণের কষ্ট লাগবে দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে নিয়ে আসতে সরকারকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। পাশাপাশি রামাদানের পবিত্রতা রক্ষায় দিনের বেলা হোটেল-রেস্তোরাঁ বন্ধ রাখা, শহর ও রাস্তাঘাটে সাঁটানো অশ্লীল পোস্টার ও বিলবোর্ড অপসারণে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে। সর্বোপরি, মাহে রামাদানের পবিত্রতা রক্ষায় সকলকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান বক্তারা।
সিলেট মহানগরীর সভাপতি এস এম মনোয়ার হোসেন’র সভাপতিত্বে ও সিলেট পশ্চিম জেলার সভাপতি কবির আহমদ’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মো. জাহেদুর রহমান, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রেদ্বওয়ানুল হক শিমুল, কেন্দ্রীয় স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ, সিলেট মহানগরীর সাবেক সভাপতি মাওলানা এনাম উদ্দিন আহমদ, কেন্দ্রীয় সদস্য আবুল কাশেম, সিলেট পূর্ব জেলার সভাপতি ইসলাম উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি সাইদুল ইসলাম, সিলেট পশ্চিম জেলার সহ-সভাপতি ইসলাম উদ্দিন লতিফী, সাধারণ সম্পাদক কুতুব আল ফরহাদ, সহ-সাধারণ সম্পাদক রেজাউল করিম, সিলেট মহানগরীর সাংগঠনিক সম্পাদক এম. শামছ উদ্দিন, সিলেট পশ্চিম জেলার সাংগঠনিক সম্পাদক শেখ রেদ্বওয়ান হোসেন প্রমুখ।
2

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা