1. admin@dainikamarbiswanath.com : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন নওধার গণস্বাস্থ্য কেন্দ্র বিশ্বনাথে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে মাছের পোনা বিতরণ মোঃ রাশেদুল ইসলাম-কে বিবাহত্তোর সংবর্ধনা বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে গণস্বাস্থ্যের ব্যতিক্রমী উদ্যোগ ব্লাড ক্যান্সার আক্রান্ত নবম শ্রেণির শিক্ষার্থী রাকিব আলী বাঁচতে চায় জগ মার্কা’র নজিরবীরহীন গনজোয়ার ৮০ ভাগ ভোটার মুহিবুর রহমান কে মেয়র চায়। জগ মার্কার প্রার্থী মুহিবুর রহমান এর সমর্থনে নির্বাচনী শেষ জনসভা অনুষ্ঠিত মেয়রপ্রার্থী বিএনপি নেতা শফিক উদ্দিন এর আচরণ বিধি লংঘন বিএনপি নেতা মেয়রপ্রার্থী জালাল উদ্দীন বহিষ্কার গাইবান্ধার মতো নির্বাচনি অনিয়ম নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন মেয়রপ্রার্থী মুহিবুর রহমান বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে ১,২,৩ নং ওয়ার্ডে অটোরিকশা মার্কা নিয়ে এগিয়ে : নাছিমা বেগম

সন্তাস জঙ্গিবাদ রুখে দিতে সুশিক্ষার বিকল্প নেই-এমপি মোকাব্বির খান

মজলু মিয়া
  • আপডেট সময় : সোমবার, ২৪ অক্টোবর, ২০২২
  • ৫৮ বার পঠিত

সিলেটের বিশ্বনাথের দৌলতপুর ইসলামীয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসায় সিলেট-২ আসনের সংসদ সদস্য ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রোববার দুপুরে মাদ্রাসা হলরুমে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি মোকাব্বির খান।

বক্তব্যে তিনি বলেন, আজকে যারা কোমলমতি শিক্ষার্থী, তারা আগামীতে কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়বে। তাদের মা-বাবা এখন থেকে স্বপ্ন দেখছে তাদের সন্তানেরা আগামীতে মানুষের মতো মানুষ হবে। কিন্তু আজকের শিক্ষা ব্যবস্থা ও সমাজ ব্যবস্থা ভয়ঙ্কর। নোংরা রাজনীতি এর জন্য দায়ী। বর্তমান অপরাজনীতি থেকে শিক্ষাঙ্গন থেকে মুক্ত রাখতে হবে। শিক্ষার্থীদেরকে শিক্ষার পরিবেশ দিতে হবে।
সুশিক্ষার মাধ্যমে সন্তাস জঙ্গিবাদ রুখে দিতে সুশিক্ষার বিকল্প নেই।
তিনি বলেন, যে জাতি শিক্ষায় যত উন্নত, সেই জাতি তত উন্নত। তাই আগামীর সুন্দর ও সম্মৃদ্ধশালী দেশ গঠনে ছেলে মেয়েদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। আগামীর উন্নয়নশীল দেশ গঠনে সৎ ও কর্মট মানুষের বড়ই অভাব। তাই শুধু শিক্ষিত হলে হবেনা। সবাইকে সৎ ও নিষ্টাবান হতে হবে।

তিনি আরও বলেন, দেশের মালিক জনগন, কিন্তু আজ ঘুষ- দূর্নীতির কারনে জনগন তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত। সেই অধিকার আদায় করে নিতে হবে। তাহলেই আগামীর প্রজন্ম পাবে সুন্দর ও সম্মৃদ্ধশালী একটি দেশ।
এসময় মাদ্রাসা উন্নয়নে ৫ লক্ষ টাকা অনুদান দেন এমপি মোকাব্বির খান।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মখলিছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন
মাদ্রাসা পরিচালনা কমিটির উপদেষ্ঠা বীর মুক্তিযোদ্ধা মনির উদ্দিন চৌধুরী, সাবেক সভাপতি আরিফ উল্লাহ সিতাব, উপদেষ্ঠা আবুল খয়ের, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আবুল বশর চৌধুরী, সাবেক যুগ্ম সম্পাদক জামাল আহমদ, স্থানীয় সাবেক মেম্বার আজম আলী, শিক্ষানুরাগী রুহেল আহমদ কালু, সংগঠক নুরুল ইসলাম আজাদ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসা শিক্ষক মাওলানা লায়েক আহমদ।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাদ্রাসা ছাত্র আব্দুস শাকুর। ইসলামী সংগীত পরিবেশন করে মাদ্রাসা ছাত্র হাবিব আহমদ। পরে এমপি মোকাব্বির খানকে ফুল দিয়ে বরণ ও মাদ্রাসা এবং এলাকাবাসীর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

মাদ্রাসা শিক্ষক মাওলানা ইমাদ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে ইংরেজি ভাষায় বক্তব্য রাখেন মাদ্রাসা শিক্ষার্থী আব্দুল হান্নান। আরবী ভাষায় বক্তব্য রাখেন শিক্ষার্থী বাহা উদ্দিন মাছুম। বাংলা ভাষায় বক্তব্য রাখেন শিক্ষার্থী তায়্যিবাহ আক্তার খাদিজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা