1. admin@dainikamarbiswanath.com : admin :
শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
স্পেনের বার্সেলোনায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র স্বাধীনতা দিবস উদযাপন বিশ্বনাথে নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটি মতবিনিময় সভা ; আহবায়ক কমিটি গঠন দয়ামীর ইউনিয়ন এডুকেশন ফোরাম ইউ.কে এর উদ্দ্যোগে ফ্রি ব্লাড ক্যাম্পেইন অনুষ্ঠিত ওসমানী নগরে সপ্তাহ ধরে মা ও মেয়ে কে জোরপূর্বক ধর্ষন! বিশ্বনাথে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্দোগে শিক্ষার্থীদের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরণ দৌলতপুর ইউনিয়ন এডুকেশন ট্রাস্ট ইউকে এর পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে নগদ অর্থ বিতরণ বিশ্বনাথে ইউপি সদস্যের বিরুদ্ধে সরকারি চাল আত্মসাৎ এর অভিযোগ মিথ্যা প্রমাণিত বিশ্বনাথে ছাত্রদলের বিভোক্ষ মিছিল বিশ্বনাথ পৌর সেচ্ছাসেবক লীগের কমিটি গঠন শিশুশ্রম ও জীবিকার বোঝা তাদের কাঁধে দেশকে দুর্নীতি মুক্ত করতে একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রয়োজন – টি.আর.চৌধুরী

সৌদি আরব বিনামূল্যে ইকামা, ভিসার মেয়াদ বাড়াবে

দৈনিক আমার বিশ্বনাথ ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ২৬ মে, ২০২১
  • ৩২৪ বার পঠিত

বৈধ ইকামা (আবাসিক অনুমোদন), বহির্গমন ও পুনঃপ্রবেশ ভিসা, বিভিন্ন দেশে বর্তমানে আটকে পড়া প্রবাসীদের ভিসার মেয়াদ আগামী ২রা জুন পর্যন্ত বৃদ্ধি করবে সৌদি আরব। এক্ষেত্রে কোনো বাড়তি খরচ গুনতে হবে না। সরকারি খরচে এবং স্বয়ংক্রিয়ভাবে এই সময়সীমা বৃদ্ধি করা হবে।  এ খবর দিয়েছে সৌদি প্রেস এজেন্সি ও অনলাইন সৌদি গেজেট। ওদিকে এরই মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আগামী শনিবার থেকে সৌদি আরবে নিয়মিত ফ্লাইট শুরুর ঘোষণা দিয়েছে। রিপোর্টে বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণের কারণে সম্প্রতি বিভিন্ন দেশের বিরুদ্ধে ভ্রমণ নিষেধাজ্ঞা দেয় সৌদি আরব । এর ফলে অনেক দেশে বিপুল সংখ্যক প্রবাসী এবং বৈধ ভিসার অধিকারী আটকা পড়েন।

তাদেরকে সুষ্ঠুভাবে সৌদি আরবে ফেরার সুযোগ দিতে চাইছে সরকার।  বাদশা সালমানের নির্দেশনায় অর্থ মন্ত্রণালয় বিনামূলে এসব বৈধ ইকামা ও ভিসার মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে।  একই সঙ্গে যে অর্থনৈতিক ও আর্থিক ক্ষতির শিকার হয়েছেন এসব মানুষ তার সমাধান করতে চায়। সৌদি প্রেস এজেন্সির তথ্যমতে,  ন্যাশনাল ইনফরমেশন সেন্টারের সহযোগিতায় এসব ভিসার মেয়াদ বৃদ্ধি স্বয়ংক্রিয়ভাবে করা হবে। এখানে উল্লেখ করা যেতে পারে যে, করোনা মহামারির কারণে গত বছর দেশে এসে আটকা পড়েন বহু প্রবাসী। তার মধ্যে বেশির ভাগই সৌদি আরবের।  বন্ধ হয়ে যায় ফ্লাইট। ফলে অসহায় হয়ে পড়েন সৌদিআরব ফেরত প্রবাসীরা। এক পর্যায়ে তারা ঢাকার  বিভিন্ন স্থানে বিক্ষোভ করতে থাকেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা